Home আন্তর্জাতিক আমেরিকান ডিবি লটারি আবেদন শুরু হয়েছে।

আমেরিকান ডিবি লটারি আবেদন শুরু হয়েছে।

24
0

আপনার DV লটারি প্রশ্নের উত্তর পান


সবুজ কার্ড কি?

ইউএস সিটিজেনশিপ অ্যান্ড ইমিগ্রেশন সার্ভিসেস (ইউএসসিআইএস) দ্বারা ইস্যু করা একটি সবুজ কার্ড, আপনাকে স্থায়ী ভিত্তিতে মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাস এবং কাজ করতে দেয়। শরণার্থী বা আশাইলির মতো পরিবার, কর্মসংস্থান বা স্থিতি সহ সবুজ কার্ড পেতে অনেক উপায় রয়েছে, প্রত্যেকেই যোগ্যতা অর্জন করে না এবং তাদের মধ্যে একটি ডাইভারসিটি ইমিগ্রান্ট ভিসা (DV) প্রোগ্রাম (জনপ্রিয়ভাবে সবুজ কার্ড লটারি হিসাবে পরিচিত)।


বৈচিত্র্য লটারি কি? কিভাবে এটা কাজ করে?

প্রতি বছর DV প্রোগ্রাম প্রায় 50000 অভিবাসী ভিসা প্রদান করে, একটি র্যান্ডম অঙ্কন ফলাফলের উপর ভিত্তি করে। মার্কিন যুক্তরাষ্ট্রে ঐতিহাসিকভাবে কম হারের সাথে দেশগুলির মধ্যে ভিসাগুলি ভাগ করা হয়।


যখন DV লটারি শুরু হয়?

DV প্রোগ্রামের জন্য অনলাইন রেজিস্ট্রেশন সময় সাধারণত 1 অক্টোবর এবং 3 নভেম্বরের মধ্যে প্রতি বছর চলবে। DV-2021 গ্রীন কার্ড লটারিটির সাইন-আপ সময়ের সম্ভবত 2 অক্টোবর 2019 থেকে শুরু হবে। মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট অব স্টেট এই লটারির বিষয়ে নিবন্ধন তথ্যটি এখনও প্রকাশ করেনি।
এটি একবার খোলে একবার যত তাড়াতাড়ি সম্ভব নিবন্ধন করা উচিত, কারণ প্রতিটি দেশের ভিসা পরিমাণ সীমাবদ্ধ।


ডিভি -2022 নামক লটারি কেন 2020 সালে শুরু হয়?

আবেদনগুলি 2020 সালের অক্টোবরে-নভেম্বর মাসে গৃহীত হবে, তবে লটারির ফলাফল 2021 সালের মে মাসে প্রকাশিত হবে এবং ভিসা প্রক্রিয়াজাতকরণ এবং জারি করা কেবলমাত্র 2022 এ হবে।


2020 সালে ডিভি -2022 অনুষ্ঠিত হবে?

হ্যাঁ. যদিও কোভিড -১৯ মহামারীটি সমস্ত কিছুকে প্রভাবিত করে, লটারিটি এখনও ২০২০ সালে অনুষ্ঠিত হয় http:// http://bn.dvlottery.me/blog/1300- যখন_ডিভি_লোটারি_কোভিডে আরও তথ্য দেখুন।


DV-2021 এ কত ভিসা জারি করা হবে? কত মানুষ বিজয়ী হবে?

মার্কিন স্টেট ডিপার্টমেন্ট থেকে এখনও কোন তথ্য নেই, তবে আইন অনুসারে, প্রতি বছর সর্বোচ্চ 55,000 বৈচিত্র্য ভিসা (DVs) পাওয়া যায়। সাধারণত প্রায় 110,000 ব্যক্তি লটারীর বিজয়ী হিসাবে প্রথম নির্বাচিত হবে এবং তারপরে প্রায় অর্ধেকেরও কিছু কারণে ভিসা পাবেন না এবং অবশেষে প্রায় 55,000 ভিসা জারি করা হবে।


প্রতিটি অঞ্চলে এবং যোগ্য দেশের জন্য কত DV-2021 ভিসা জারি করা হবে?

প্রতিটি দেশের নেটিভদের জারি করা ভিসার সংখ্যা নির্ভর করে স্থানীয় আঞ্চলিক সীমার উপর নির্ভর করে, প্রতিটি দেশের কতগুলি প্রবেশকারী আসে এবং কতজন নির্বাচিত ভিসা ভিসার জন্য যোগ্য বলে বিবেচিত হয়। মোট ভিসার 7% এরও বেশি কোনও একক দেশের নাগরিকের কাছে যেতে পারে না।


কোথায় আমি বৈচিত্র্য লটারি অংশগ্রহণের জন্য ফর্ম পূরণ করতে পারেন?

অ্যাপ্লিকেশন শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট অফ অফিসিয়াল ওয়েবসাইটে গ্রহণ করা হয়: https://www.dvlottery.state.gov। অন্যান্য পরিষেবাগুলি মধ্যস্থতাকারী যারা আপনার পক্ষে ফর্মটি পূরণ করে এবং তাদের পরিষেবাদি ব্যবহার USCIS দ্বারা নিরুৎসাহিত হয়।


জয় করার আমার সুযোগ কি?

ডিভি লটারিতে একটি গ্রিন কার্ড জয়ের সম্ভাবনা স্বাভাবিক লটারিটিতে এক মিলিয়ন জনের চেয়ে বেশি। আপনি http://bn.dvlottery.me/win-chances-green-card-lottery এ প্রতিটি দেশের জন্য বিজয়ী শতাংশ খুঁজে পেতে পারেন।


লটারি ফর্ম সবচেয়ে গুরুত্বপূর্ণ কি?

সর্বপ্রথম মনে রাখবেন: মিথ্যা বলুন, শুধুমাত্র সত্য লিখুন। শুধুমাত্র ইংরেজি অক্ষর ব্যবহার করুন।
যোগ্যতা শুভেচ্ছা।
যোগ্যতার দেশটিতে মনোযোগ দিন: আপনার অবশ্যই জন্মের দেশ নির্বাচন করতে হবে, বাসস্থান নয়।
সঠিক ছবি তৈরি করুন।
অংশগ্রহণকারীদের প্রচুর একটি সঠিক ছবি প্রদান করতে ব্যর্থ। USCIS স্বয়ংক্রিয়ভাবে ফটোগুলি পূরণের প্রয়োজনীয়তা না থাকা অ্যাপ্লিকেশনগুলিকে অযোগ্য ঘোষণা করে। পটভূমি থেকে মাথা আকারের অনেক প্রয়োজনীয়তা এবং শর্ত আছে। তাই আপনি https://bn.visafoto.com/diversity-visa-lottery-photo মত বিশেষ পরিষেবাদি ব্যবহার করতে পারেন


আমি কি আর জিততে পারি?

আপনার পরিবারের প্রতিটি প্রাপ্তবয়স্ক সদস্য (পত্নী, প্রাপ্তবয়স্ক বাচ্চাদের, পিতামাতা) লটারিটিতে প্রধান প্রবেশাধিকার হিসাবে অংশগ্রহন করতে হবে (পত্নী বা বাচ্চাদের মতো অন্যান্য পরিবারের সদস্যদের ডেরিভেটিভ হিসাবে প্রদান করা)।


গ্রীন কার্ড লটারি এর বয়স কত?

আবেদন করার জন্য সর্বনিম্ন বয়স নেই, তবে হাই স্কুল শিক্ষার প্রয়োজনের কারণে এটি 18 বছরের কম বয়সী বেশিরভাগ ব্যক্তিকে কার্যকরভাবে অযোগ্য ঘোষণা করবে।


আমি কি স্তরের ইংরেজি থাকতে হবে?

যোগ্য অংশগ্রহণকারীদের জন্য কোন বিশেষ ভাষা দক্ষতা থাকতে হবে না।


যদি আমি মার্কিন যুক্তরাষ্ট্রে থাকি তবে কি আমি DV প্রোগ্রামটি প্রবেশ করতে পারি?

হ্যাঁ, মার্কিন যুক্তরাষ্ট্র সহ সারা বিশ্বে এই প্রোগ্রামে একটি অভিবাসী আবেদন করতে পারে।


আমি যদি ইতিমধ্যে একটি মার্কিন ভিসা আছে আমি একটি অংশ নিতে পারি?

হ্যাঁ, যদি আপনার ইতিমধ্যে কোনও ভিসা থাকে তবে আপনি DV লটারিটিতে অংশ নিতে পারেন।


আমি ইতিমধ্যে অন্য বিষয়শ্রেণীতে একটি অভিবাসী ভিসার জন্য নিবন্ধিত। আমি কি এখনও DV প্রোগ্রামের জন্য আবেদন করতে পারি?

হ্যাঁ।


মার্কিন সরকার কি আমাকে মার্কিন যুক্তরাষ্ট্রে বসতে সাহায্য করবে? এটা পরিবহন বা অন্যান্য ফি দিতে হবে?

না, আপনার নিজের উপর এটি করা উচিত।


পত্নী হিসাবে আমি একটি প্রেমিক বা বান্ধবী তালিকা করতে পারেন?

না, আপনি একটি ডেরিভেটিভ হিসাবে আপনার অ্যাপ্লিকেশন শুধুমাত্র আইনি পত্নী অন্তর্ভুক্ত করতে পারেন।


ডিভি লটারি জন্য কোন ফি আছে?

প্রবেশের জন্য কোন ফি নেই, তবে আপনি যদি নির্বাচিত হন তবে আপনাকে মেডিকেল পরীক্ষার জন্য $ 215 এবং প্রতি ব্যক্তির সাক্ষাত্কারের জন্য $ 330 দিতে হবে।
এছাড়াও আপনি ভিসার আবেদন সময় মার্কিন দূতাবাস বা কনস্যুলেটে শুধুমাত্র অভিবাসী আবেদন ভিসার ফি প্রদান করবেন। মেইল, ওয়েস্টার্ন ইউনিয়ন, বা অন্য কোনও অর্থ স্থানান্তর পরিষেবা মাধ্যমে যেকোনো ব্যক্তির কাছে DV ফি দেওয়ার জন্য অর্থ প্রেরণ করবেন না।


যদি আমি DV এর জন্য আবেদন করি, তবে এক পেতে যোগ্য নই তবে আমি কি ভিসার ফি ফেরত দিতে পারি?

না। ভিসা আবেদন ফি ফেরত যাবে না। যদি কোন কনস্যুলার অফিসার নির্ধারণ করে যে আপনি ভিসার জন্য কোনও প্রয়োজনীয়তা পূরণ করেন না বা আপনি মার্কিন আইনের অধীনে DV এর জন্য অন্যথায় অযোগ্য হন তবে অফিসার ভিসা ইস্যু করতে পারবেন না এবং আপনি সমস্ত ফি পরিশোধ করবেন।


সরকারী গ্রীন কার্ড লটারি প্রোগ্রামে অংশগ্রহণ করতে পারেন কে?

আপনি পূরণ করা আবশ্যক শুধুমাত্র দুটি মানদণ্ড আছে। প্রথমটি: আপনার জন্মের দেশ (বা পত্নী বা পিতামাতার দেশ) যোগ্য দেশগুলির তালিকায় থাকা আবশ্যক। দ্বিতীয়টি: গত পাঁচ বছরে কমপক্ষে দুই বছর ধরে প্রশিক্ষণ বা অভিজ্ঞতার প্রয়োজনে আপনার অবশ্যই কমপক্ষে একটি হাই স্কুল শিক্ষা থাকতে হবে বা দুই বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।


গ্রীন কার্ড লটারিয়ের জন্য আমার এন্ট্রিটিতে পরিবারের সদস্যদের কী অন্তর্ভুক্ত করা উচিত?

আপনার বর্তমান স্বামী / স্ত্রীর (স্ত্রী বা স্বামী) তালিকাভুক্ত করা উচিত, যদিও আপনি বর্তমানে তার থেকে এবং ২1 বছরের কম বয়সী সমস্ত অবিবাহিত সন্তানদের থেকে আলাদা হয়েছেন।


আমি কত অ্যাপ্লিকেশন জমা দিতে পারি?

প্রতি বছর শুধুমাত্র এক, কিন্তু স্বামীদের পৃথক এন্ট্রি জমা দিতে পারেন।


ডাইভারসিটি লটারিতে আমি কত বার অংশ নিতে পারি?

আপনি প্রতি বছর জয় করার চেষ্টা করতে পারেন, কিন্তু এক বছরে শুধুমাত্র একটি আবেদন।


আমি কি মোবাইল ফোন থেকে ফরম পূরণ করতে পারি?

হ্যাঁ, আপনি https://bn.visafoto.com/diversity-visa-lottery-photo থেকেও সঠিক ছবিটি পেতে পারেন


ফর্ম পূরণ করার জন্য আমার কত সময় আছে?

ফর্মটি পূরণ করার জন্য আপনার 30 মিনিট রয়েছে। আপনি যদি 30-মিনিটের সীমা ছাড়িয়ে যান এবং আপনার আবেদন জমা না করে থাকেন, তবে সিস্টেম ইতিমধ্যে প্রবেশ করা কোনও তথ্য বাতিল করে। সুতরাং সেরা জিনিসটি হল যে আপনি লটারীর আগে অনলাইনে https://bn.dvlottery.me/ds-5501-edv-form এ প্রশিক্ষণ দেন এবং অফিসিয়াল ওয়েবসাইটে প্রকৃত ফর্ম পূরণ করার আগে আপনার সমস্ত ফর্ম ডেটা প্রস্তুত থাকে।


একটি শব্দ প্রক্রিয়াকরণ প্রোগ্রামে DV লটারি ফর্মটি ডাউনলোড এবং সংরক্ষণ করা সম্ভব এবং পরে এটি শেষ করা সম্ভব?

না, আপনি শুধুমাত্র অনলাইন ফর্ম পূরণ করতে পারেন। কিন্তু আপনি এই উদ্দেশ্যে https://bn.dvlottery.me/ds-5501-edv-form ব্যবহার করতে পারেন।


আমি কি ফর্মটি অনলাইনে সংরক্ষণ করতে পারি এবং পরে এটি শেষ করতে পারি?

না, এটা অসম্ভব। আপনি অনলাইন ফর্ম পূরণ করতে শুরু করার আগে আমরা অত্যন্ত সম্পূর্ণ DV নির্দেশাবলী পড়তে সুপারিশ করি। তবে আপনি এই জন্য https://bn.dvlottery.me/ds-5501-edv-form ব্যবহার করতে পারেন।


যদি সিস্টেম আমার এন্ট্রি প্রত্যাখ্যান করে, আমি কি আমার এন্ট্রি পুনরায় জমা দিতে পারি?

হ্যাঁ, আপনি লটারি শেষ হওয়ার আগে আপনার এন্ট্রি পুনরায় জমা দিতে পারেন। আপনি সম্পূর্ণ আবেদন গ্রহণ না করা এবং নিশ্চিতকরণ নোটিশ পাঠানো যতক্ষণ না প্রয়োজনীয় হিসাবে একটি আবেদন জমা দিতে চেষ্টা করতে পারেন। একবার আপনি একটি নিশ্চিতকরণ বিজ্ঞপ্তি পাবেন, আপনার এন্ট্রি সম্পূর্ণ হয়, এবং আপনি কোন অতিরিক্ত এন্ট্রি জমা দিতে হবে না।


আমার এন্ট্রি জমা দেওয়ার পরে কত শীঘ্র আমি ইলেকট্রনিক নিশ্চিতকরণ বিজ্ঞপ্তি পাবেন?

আপনি নিশ্চিতকরণ কোড সহ অবিলম্বে নিশ্চিতকরণ বিজ্ঞপ্তি পাবেন, তবে কখনও কখনও বিলম্ব ঘটে। সম্পূর্ণ আবেদনটি পাঠানো না হওয়া পর্যন্ত আপনি “জমা দিন” বাটনে ক্লিক করতে পারেন এবং আপনি নিশ্চিতকরণ বিজ্ঞপ্তি পাবেন।


“জমা দিন” বোতামটি ক্লিক করার পরে আমি একটি নিশ্চিতকরণ নম্বর পাইনি। আমার কি করা উচিৎ?

আপনি একটি নিশ্চিতকরণ নম্বর প্রাপ্ত না, আপনার এন্ট্রি রেকর্ড করা হয় নি। আপনি অন্য এন্ট্রি জমা দিতে হবে। এটি একটি সদৃশ হিসাবে গণনা করা হবে না।


যদি আমি নির্বাচিত হই, আমি কি আমার পরিবারকে আমার সাথে নিতে পারি?

DV লটারি প্রোগ্রামের মাধ্যমে, শুধুমাত্র পত্নী এবং সন্তান আপনার সাথে যেতে পারে। অন্যান্য আত্মীয়দের জন্য আপনি পরে একটি পরিবার পুনর্মিলন ভিসার জন্য আবেদন করতে পারেন। কিন্তু এটা অনেক সময় লাগবে।


যদি আমার দৃঢ় বিশ্বাস থাকে তবে আমি কি ডিভি লটারিতে অংশ নিতে পারি?

যাদের দোষী সাব্যস্ত করা হয়েছে তাদের জন্য কোনো সীমাবদ্ধতা নেই, তবে মনে রাখবেন যে ভিসা প্রদানের সিদ্ধান্ত যুক্তরাষ্ট্রের কনস্যুলেটের উপর নির্ভর করে।


এটা কি সত্যি যে ডিভি লটারি শুধুমাত্র অল্পবয়সী ব্যক্তিদের জন্যই বিশ্ববিদ্যালয় শেষ করেছে?

না এইটা না. প্রত্যেকেই লটারিটির অংশ হতে পারে এবং মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট দ্বারা বিজয়ীরা এলোমেলোভাবে নির্বাচিত হয়।


মার্কিন যুক্তরাষ্ট্রে ইতিমধ্যে কি আমার চাকরি আছে, নাকি যথেষ্ট টাকা আছে?

ডিভি লটারিতে অংশগ্রহণের জন্য আপনাকে মার্কিন যুক্তরাষ্ট্রে চাকরি বা চাকরির প্রয়োজন নেই, মার্কিন যুক্তরাষ্ট্রে আত্মীয়স্বজনের প্রয়োজন নেই, আপনার কোন নির্দিষ্ট পরিমাণ অর্থের প্রয়োজন নেই।


আমি কিভাবে জয়ী সম্পর্কে জানতে হবে? কিভাবে আমার ইউএসএ গ্রীন কার্ড লটারি ফলাফল চেক? আমি একটি বিজ্ঞপ্তি পাবেন?

মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট আপনাকে নির্বাচিত হওয়ার বিষয়ে ইমেল বা টেলিফোন দ্বারা যোগাযোগ করবে যতক্ষণ না অপেক্ষা করবেন। আপনার নিশ্চিতকরণ নম্বরটি ব্যবহার করে ই-ডিভি ওয়েবসাইট http://dvlottery.state.gov/ এ প্রবেশকারী স্থিতি চেকের মাধ্যমে নিজের ফলাফলটি দেখুন। এটা খুঁজে বের করার একমাত্র উপায়। তথ্য 2020 সালের কাছাকাছি প্রকাশিত হবে।


আমি কি স্টেট ডিপার্টমেন্ট অফ ই-মেইলের মাধ্যমে ডাকযোগে ডাকযোগে ডাকবো?

মার্কিন সরকার কখনও তাদের নির্বাচিত ব্যক্তিদের অবহিত করতে ইমেলগুলি পাঠায় না এবং DV-2021 প্রোগ্রামের জন্য এই উদ্দেশ্যে ইমেল ব্যবহার করার কোন পরিকল্পনা নেই। স্টেট ডিপার্টমেন্ট আপনাকে মেইল বা ওয়েস্টার্ন ইউনিয়নের মতো পরিষেবাদি দ্বারা অর্থ প্রেরণ করবে না।


ফলাফল পাওয়া যাবে যখন?

http://dvlottery.state.gov এ অনলাইনে ডিভি প্রবেশক স্থিতি পরীক্ষা পৃষ্ঠাতে গিয়ে আপনি ২0২0 সালের মে মাসে লটারির বিজয়ী হন তা খুঁজে বের করতে পারেন। ২0২1 সালের সেপ্টেম্বর পর্যন্ত তথ্য পাওয়া যাবে।


আমি যদি আমার নিশ্চিতকরণ নম্বর হারান? কিভাবে DV লটারি জন্য আমার হারিয়ে নিশ্চিতকরণ নম্বর উদ্ধার করা?

ই-ডিভি ওয়েবসাইটের এন্ট্রেন্ট স্ট্যাটাস চেক পৃষ্ঠাটিতে একটি সরঞ্জাম এখন উপলব্ধ রয়েছে যা আপনাকে আপনার পরিচয় নম্বরটি আপনার ইমেলের মাধ্যমে পুনরুদ্ধার করতে সহায়তা করবে যার সাথে আপনি নিজের পরিচয় নিশ্চিত করতে নির্দিষ্ট ব্যক্তিগত তথ্য প্রবেশ করে নিবন্ধিত।
আপনার অবস্থা পরীক্ষা বা আপনার নিশ্চিতকরণ নম্বর প্রদান করার অন্য কোন উপায় নেই। মার্কিন দূতাবাস এবং কনস্যুলেট এবং কেনটাকি কনস্যুলার সেন্টার এটি করতে অক্ষম। রাজ্য বিভাগ ভিসা প্রক্রিয়া চালিয়ে যেতে নির্বাচিতদের তালিকা সরবরাহ করতে সক্ষম নয়।


কিভাবে সফল প্রবেশদ্বার নির্বাচিত হয়?

বিজয়ীদের মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট দ্বারা এলোমেলোভাবে নির্বাচন করা হবে।


আমি জিতলে কি করবো?

সবুজ কার্ড লটারি বিজয়ী আপনার স্বয়ংক্রিয়ভাবে একটি সবুজ কার্ড পেয়ে ফলে না। আপনি যদি জয়ী যথেষ্ট ভাগ্যবান হন তবে এর অর্থ হল আপনি সবুজ কার্ডের জন্য আবেদন করার সুযোগ জিতেছেন। সুতরাং আপনার ডিভি প্রোগ্রামের অফিসিয়াল ওয়েব সাইট http://dvlottery.state.gov/ এ আপনার নিশ্চিতকরণ নম্বরটি পরীক্ষা করা উচিত এবং যদি আপনি জিতে থাকেন তবে আপনাকে আরও নির্দেশাবলীর সাথে একটি নিশ্চিতকরণ পৃষ্ঠাতে নির্দেশ দেওয়া হবে।
লটারি ফর্ম পূরণের সময় মনোযোগ দিন, কারণ আপনি যদি নির্বাচিত হন তবে আপনাকে অবশ্যই লটারির ফর্মের মতো একই তথ্য দিয়ে ডিএস -260 অভিবাসী ভিসা ফর্ম পূরণ করতে হবে। তাই আমরা লটারি ফর্ম পূরণ করতে সাহায্য করে এমন কাউকে ব্যবহার করার পরামর্শ দিই না। আপনার জন্য DV লটারি অ্যাপ্লিকেশন পূরণ করতে কোন মধ্যস্থতাকারী বা তৃতীয় পক্ষের পরিষেবা ব্যবহার করবেন না। এটা আপনার নিজের উপর প্রয়োগ করা ভাল। আমরা ভিজিট করার জন্য https://bn.visafoto.com/diversity-visa-lottery-photo ব্যবহার করার সুপারিশ করি এবং তারপর আপনার ফর্ম জমা দেওয়ার আগে আপনার DV লটারি ফর্মটি সংরক্ষণ এবং মুদ্রণ করুন যাতে আপনি আপনার সমস্ত জমা ডেটা মনে রাখতে পারেন, তাই আপনি DS-260 অভিবাসী ভিসা ফর্মের একই তথ্য ব্যবহার করুন।


বিজয়ী হওয়ার পর কতদিন আমি অভিবাসী ভিসার জন্য আবেদন করবো?

DV-2021 প্রোগ্রামে বিজয়ী হওয়ার ক্ষেত্রে, আপনি শুধুমাত্র মার্কিন সরকারের আর্থিক বছর 2021 এর মধ্যে ভিসার জন্য আবেদন করতে পারবেন, যা 1 অক্টোবর, 2020 থেকে 30 সেপ্টেম্বর, ২0২1 সালের মধ্যে। এটি করার জন্য এটি শীঘ্রই সম্ভব.
কনস্যুলেটে সফল সাক্ষাৎকারের ক্ষেত্রে আপনি 6 মাসের জন্য ভিসা পাবেন এবং এই সময়ের মধ্যে যদি আপনি মার্কিন যুক্তরাষ্ট্রে না যান তবে আপনার ভিসা বাতিল হয়ে যাবে এবং এটি পুনরুদ্ধার করা অসম্ভব।


যখন আমি একটি সবুজ কার্ড পেতে পারি?

প্রথমে আপনাকে একটি ইমিগ্রেশন ভিসা জারি করা হবে এবং মার্কিন যুক্তরাষ্ট্রে যাওয়ার পরে আপনি গ্রিন কার্ড পেতে পারেন।


যদি আপনি লটারি জিতেছেন তবে আপনি কি মার্কিন যুক্তরাষ্ট্রে যাওয়ার জন্য বাধ্য?

না, ইমিগ্রেশন সিদ্ধান্ত আপনার উপর।


আমি আগে ডাইভারসিটি লটারি জিতেছি কিন্তু সিদ্ধান্ত নিলাম না। আমি আবার লটারি একটি অংশ নিতে পারি?

হ্যা, তুমি পারো. তবে আপনার অভিবাসন অভিপ্রায় সম্পর্কে সন্দেহ থাকতে পারে এবং ভিসা দেওয়ার সিদ্ধান্ত যুক্তরাষ্ট্রের কনস্যুলেটের উপর নির্ভর করে। এই ক্ষেত্রে ভিসা পেতে সম্ভাবনা বেশি নয়।


বৈধ পাসপোর্ট

DV লটারিতে অংশগ্রহণ করার আগে আপনার দেশের দ্বারা একটি বৈধ পাসপোর্ট জারি করা অত্যন্ত সুপারিশ করা হয়। সুতরাং যদি আপনার কোনও বৈধ পাসপোর্ট না থাকে তবে আপনাকে লটারি ফর্ম পূরণ করার আগে একটি পেতে হবে।


1. নাম

আপনার পাসপোর্টের মতোই আপনার ইংরেজি অক্ষরে আপনার নাম লিখতে হবে।
মধ্যম নাম সঙ্গে সতর্ক থাকুন। যদি আপনার শেষ নামটি দ্বিগুণ (এতে 2 অংশ রয়েছে), আপনাকে সমস্ত অংশকে “শেষ / পারিবারিক নাম” ক্ষেত্রের তালিকাভুক্ত করা উচিত। যদি আপনি এটির একটি অংশ মধ্যম নাম হিসাবে রাখেন, তবে আপনি অযোগ্য হবেন।
আপনার যদি প্রথম বা মাঝারি নাম না থাকে তবে এটি “কোন নাম্বার” বক্সটি চেক করে বাদ দেওয়া যেতে পারে।
আপনার নামের মধ্যে যদি আপনার “ক্রোচচেট” দিয়ে কিছু অক্ষর থাকে তবে সেগুলিকে একই রকম ইংরাজি অক্ষরে পরিবর্তন করুন। উদাহরণস্বরূপ “ä” ইংরেজিতে “a”, “ö” থেকে “o”, “ñ” থেকে “n” ইত্যাদি পরিবর্তন করা যেতে পারে।


জন্মের শংসাপত্রের মধ্যে এবং আমার পাসপোর্টে আমার নামের ভিন্ন বানান রয়েছে। আমি কি নাম ব্যবহার করা উচিত?

ইংরেজি অক্ষরে আপনার পাসপোর্টের মতোই আপনার নামটি অবশ্যই লিখতে হবে। আইডি কার্ড, জন্ম শংসাপত্র এবং অন্যান্য নথিতে আপনার নামের বানান কোন ব্যাপার না। মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট কর্তৃক প্রদত্ত নির্দেশনায় এটি বর্ণিত হয়েছে: https://travel.state.gov/content/dam/visas/Diversity-Visa/DV- নির্দেশাবলী – ট্রান্সলেশন / ডিভিবিসি 8- নির্দেশনা – অনুবাদ / ডিভি- 2018% 20Instructions% 20English.pdf


2. লিঙ্গ

রেডিও বোতামগুলির কাছে অতিরিক্ত সাহায্যের জন্য পুরুষ ও মহিলা ছবি রয়েছে।


3. জন্ম তারিখ

উপাদান ক্রম মনোযোগ দিতে। এটি আমেরিকান তারিখের অর্ডার, তাই প্রথমে আপনাকে মাস (দিন না) রাখা উচিত, তারপরে দিনটি এবং শেষেরটি হল বছরের।


4. আপনি যেখানে জন্মগ্রহণ করেন শহর

আপনার জন্ম শংসাপত্র বা পাসপোর্টে নির্দিষ্ট করা শহর বা শহর ব্যবহার করুন।


পাসপোর্টে শহরের বর্তমান নাম ও নাম ভিন্ন হলে কী হবে?

আপনি আপনার পাসপোর্ট থেকে শহরের নাম নিতে হবে।


5. দেশ যেখানে আপনি জন্মগ্রহণ করেন

দেশের নাম আজকের নামটি উল্লেখ করুন এমনকি যদি এটি পুনরায় নামকরণ করা হয় বা স্বাধীনতা লাভ করা হয়। এছাড়াও এটি আপনার বাসস্থান বা নাগরিকত্বের দেশ নয়, এটি আপনার জন্মের দেশ।


6. DV প্রোগ্রামের জন্য যোগ্যতা দেশ

আপনার জন্মের পরিবর্তে আপনি আপনার পত্নী বা পিতামাতার জন্মের দেশ নির্বাচন করতে পারেন। যদি আপনার দেশ অযোগ্য হয় বা দেশের চেয়ে জিততে কম সুযোগ থাকে তবে আপনি সেই দেশটি নির্বাচন করতে পারেন।
এখানে এমন দেশগুলির তালিকা রয়েছে যাদের নাগরিকরা DV-2020 এর জন্য যোগ্য:
আফ্রিকা
আলজেরিয়া
অ্যাঙ্গোলা
বেনিন
বোট্স্বানা
বুর্কিনা ফাসো
বুরুন্ডি
ক্যামেরুন
Cabo Verde
মধ্য আফ্রিকান প্রজাতন্ত্র
মত্স্যবিশেষ
কমোরোস
কঙ্গো
কঙ্গো ডি আইভোরের কঙ্গো গণতান্ত্রিক প্রজাতন্ত্র (আইভরি কোস্ট)
জিবুতি মিশর *
নিরক্ষীয় গিনি
ইরিত্রিয়া
ইথিওপিয়া
গাবোনবাদ্যযন্ত্র
গাম্বিয়াদেশ
ঘানা
গিনি
গিনি-বিসাউ
কেনিয়া
লেসোথো
লাইবেরিয়া
লিবিয়া
ম্যাডাগ্যাস্কার
মালাউই
মালি
মরিতানিয়া
মরিশাস
মরক্কো
মোজাম্বিক
নামিবিয়া
নাইজারনদী
রুয়ান্ডা
সাও টোমে এবং প্রিনসিপে
সেনেগাল
সিসিলি
শৈলশ্রেণী
লিওন
সোমালিয়া
দক্ষিন আফ্রিকা
দক্ষিণ সুদান
সুদান
সোয়াজিল্যান্ড
তাঞ্জানিয়া
যাও
টিউনিস্
উগান্ডা
জাম্বিয়া
জিম্বাবুয়ে
* ইজরায়েল, জর্দান, সিরিয়া ও মিশর দ্বারা জুন 1967 সালের পূর্বে পরিচালিত এলাকায় জন্মগ্রহণকারী ব্যক্তিরা যথাক্রমে ইস্রায়েল, জর্দান, সিরিয়া এবং মিশরকে চার্জযোগ্য। গাজা স্ট্রিপে জন্মগ্রহণকারী ব্যক্তিরা মিশরের কাছে চার্জযোগ্য; পশ্চিমবঙ্গে জন্মগ্রহণকারী ব্যক্তি জর্দানকে চার্জযোগ্য; গোলান হাইটসে জন্মগ্রহণকারী ব্যক্তিরা সিরিয়ায় চার্জযোগ্য।
এশিয়া
আফগানিস্তান
বাহরাইন
ভুটান
ব্রুনেই
বর্মা
কাম্বোজ
হংকং বিশেষ প্রশাসনিক অঞ্চল **
ইন্দোনেশিয়া
ইরান
ইরাক
ইস্রায়েল *
জাপান
জর্ডান *
কুয়েত
লাত্তস
লেবানন
মাল্যাশিয়া
মালদ্বীপ
মঙ্গোলিআ
নেপাল
উত্তর কোরিয়া
ওমান
কাতার
সৌদি আরব
সিঙ্গাপুর
শ্রীলংকা
সিরিয়া *
তাইওয়ান **
থাইল্যান্ড
পূর্ব তিমুর
সংযুক্ত আরব আমিরাত
ইমেন
* ইজরায়েল, জর্দান, সিরিয়া ও মিশর দ্বারা জুন 1967 সালের পূর্বে পরিচালিত এলাকায় জন্মগ্রহণকারী ব্যক্তিরা যথাক্রমে ইস্রায়েল, জর্দান, সিরিয়া এবং মিশরকে চার্জযোগ্য। গাজা স্ট্রিপে জন্মগ্রহণকারী ব্যক্তিরা মিশরের কাছে চার্জযোগ্য; পশ্চিমবঙ্গে জন্মগ্রহণকারী ব্যক্তি জর্দানকে চার্জযোগ্য; গোলান হাইটসে জন্মগ্রহণকারী ব্যক্তিরা সিরিয়ায় চার্জযোগ্য।
**হংকং এসএআর. (এশিয়া অঞ্চল), ম্যাকাও এসএআর। (ইউরোপ অঞ্চল, পর্তুগালকে চার্জযোগ্য), এবং তাইওয়ান (এশিয়া অঞ্চল) যোগ্যতা অর্জন করে এবং এখানে তালিকাভুক্ত। শুধুমাত্র বৈচিত্র্য প্রোগ্রামের উদ্দেশ্যে, ম্যাকাউ এসএআর। এ জন্মগ্রহণকারী ব্যক্তি। পর্তুগাল থেকে যোগ্যতা অর্জন।
ইউরোপ
আল্বেনিয়া
এ্যান্ডোরা
আরমেনিয়া
অস্ট্রিয়া
আজেরবাইজান
বেলারুশ
বেলজিয়াম
বসনিয়া ও হার্জেগোভিনা
বুলগেরিয়া
ক্রোয়েশিয়া
সাইপ্রাস চেক প্রজাতন্ত্র
ডেনমার্ক (বিদেশে উপাদান এবং নির্ভরশীল এলাকায় সহ)
এস্তোনিয়াদেশ
ফিনল্যাণ্ড
ফ্রান্স (বিদেশে উপাদান এবং নির্ভরশীল এলাকায় সহ)
জর্জিয়া
জার্মানি
গ্রীস
হাঙ্গেরি
আইস্ল্যাণ্ড
আয়ারল্যাণ্ড
ইতালি
কাজাকস্থান
কসোভো
কিরগিজস্তান
ল্যাট্ভিআ
লিচেনস্টেইন
লিত্ভা
লাক্সেমবার্গ
মাকাউ বিশেষ প্রশাসনিক অঞ্চল **
ম্যাসাডোনিয়া
মালটা
মোল্দাভিয়া
মোনাকো
মন্টিনিগ্রো
নেদারল্যান্ডস (বিদেশে উপাদান এবং নির্ভরশীল এলাকায় সহ)
উত্তর আয়ারল্যান্ড***
নরওয়ে (বিদেশে উপাদান এবং নির্ভরশীল এলাকায় সহ)
পোল্যান্ড
পর্তুগাল (বিদেশে উপাদান এবং নির্ভরশীল এলাকায় সহ)
রুমানিয়া
রাশিয়া
সান মারিনো
সার্বিয়া
শ্লোভাকিয়া
স্লোভানিয়া
স্পেন
সুইডেন
সুইজর্লণ্ড
তাজিকস্থান
তুরস্ক
তুর্কমেনিয়া
ইউক্রেইন্
উজ্বেকিস্থান
ভ্যাটিকান সিটি
** ম্যাকাও এসএআর। যোগ্যতা অর্জন এবং শুধুমাত্র বৈচিত্র্য প্রোগ্রামের উদ্দেশ্যে এবং তালিকাভুক্ত করা হয়; ম্যাকাউ এসএআর জন্মগ্রহণকারী ব্যক্তি। পর্তুগাল থেকে যোগ্যতা অর্জন।
*** শুধুমাত্র বৈচিত্র্য প্রোগ্রামের উদ্দেশ্যে, উত্তর আয়ারল্যান্ড পৃথকভাবে চিকিত্সা করা হয়। উত্তর আয়ারল্যান্ড যোগ্যতা অর্জন করে এবং যোগ্যতা ক্ষেত্রের মধ্যে তালিকাভুক্ত করা হয়।
উত্তর আমেরিকা
বাহামা
ত্তশেনিআ
অস্ট্রেলিয়া (বিদেশে উপাদান এবং নির্ভরশীল এলাকায় সহ)
ফিজি
কিরিবাতি
মার্শাল দ্বীপপুঞ্জ
মাইক্রোনেশিয়া নাউরু ফেডারেটেড যুক্তরাষ্ট্র
নিউজিল্যান্ড (বিদেশে উপাদান এবং নির্ভরশীল এলাকায় সহ)
পালাউ
পাপুয়া নিউ গিনি
সামোয়া
সলোমান দ্বীপপুঞ্জ
টাঙ্গা
টুভালু
ভানুয়াতু
দক্ষিণ আমেরিকা, সেন্ট্রাল আমেরিকা, এবং ক্যারিবীয়
অ্যান্টিগুয়া ও বার্বুডা
আর্জিণ্টিনা
বার্বাডোস
বেলিজ
বোলিভিয়া
চিলি
কোস্টারিকা
কুবা
ডোমিনিকা
ইকোয়াডর
গ্রেনাডা
গুয়াটেমালা
গায়ানা
হন্ডুরাস
নিক্যার্যাগিউআদেশ
পানামা
প্যারাগুয়ে
সেন্ট কিটস ও নেভিস
সেন্ট লুসিয়া
সেন্ট ভিনসেন্ট ও গ্রেনাডাইন দ্বীপপুঞ্জ
সুরিনাম ত্রিনিদাদ ও টোবাগো
উরুগুয়ে
ভেনেজুয়েলা

এখানে এমন দেশগুলির তালিকা রয়েছে যাদের নাগরিকরা DV-2019 এর জন্য যোগ্য নয়:
আফ্রিকা
নাইজিরিয়াদেশ
এশিয়া
বাংলাদেশ
চীন (মূলভূমি জন্ম)
ভারত
পাকিস্তান
দক্ষিণ কোরিয়া
ফিলিপাইন
ভিয়েতনাম
ইউরোপ
গ্রেট ব্রিটেন (যুক্তরাজ্য) এর মধ্যে নিম্নলিখিত নির্ভরশীল এলাকাগুলি রয়েছে: অ্যাঙ্গুইলা, বারমুডা, ব্রিটিশ ভার্জিন দ্বীপপুঞ্জ, ব্রিটিশ ভারত মহাসাগর অঞ্চল, কেম্যান দ্বীপপুঞ্জ, ফকল্যান্ড দ্বীপপুঞ্জ, জিব্রাল্টার, মন্টসেরাট, পিটক্যার্ন, দক্ষিণ জর্জিয়া এবং দক্ষিণ স্যান্ডউইচ দ্বীপপুঞ্জ, সেন্ট হেলেনা এবং টার্কস্ ও কেইকোস দ্বীপপুঞ্জ.
উত্তর আমেরিকা
কানাডা
মক্সিকো
দক্ষিণ আমেরিকা, সেন্ট্রাল আমেরিকা, এবং ক্যারিবীয়
ব্রাজিল
কলোমবিয়া
ডোমিনিকান প্রজাতন্ত্র
এল সালভাদর
হাইতি
জ্যামাইকা
মক্সিকো
পেরু


আমি বিতর্কিত অঞ্চলে বসবাস করি (উদাহরণস্বরূপ ক্রিমিয়া), আমার কি যোগ্যতা দেশ হিসাবে ব্যবহার করা উচিত?

আপনি কোনও আমেরিকান কনস্যুলেট / দূতাবাসকে কল করতে পারেন এবং তাদের জিজ্ঞাসা করতে পারেন।


আমি কি দেশে জন্মগ্রহণকারী দেশগুলির তালিকাভুক্ত না হলে ডাইভারসিটি লটারি (DV-2021) তে অংশ নিতে পারি?

যদি আপনার পত্নী বা অভিভাবক একটি যোগ্য দেশে জন্মগ্রহণ করেন, আপনি আপনার যোগ্য দেশ হিসাবে সেই দেশটি ব্যবহার করতে পারেন।


7. প্রবেশকারী ফটোগ্রাফ

আপনার ছবি ডিজিটাল ছবি অবশ্যই হতে হবে:
স্কয়ার, আকার 600×600 পিক্সেল
JPEG (.jpg) ফাইল বিন্যাসে
ফাইল আকারে 240 কিলোমিটার (কিলোবাইট) বেশি নয়
মাথাটির উপরের অংশে চিবুকের নীচের দিক থেকে চিত্রটির মোট উচ্চতার 50% এবং 69% হেড আকার
ছবিটি নীচের অংশ থেকে 56% থেকে 69% পর্যন্ত অবস্থিত
রং
কেন্দ্রে
একটি সাধারণ সাদা বা বন্ধ সাদা পটভূমি সামনে নেওয়া
আপনার বর্তমান চেহারা প্রতিফলিত করতে গত 6 মাসে গৃহীত
সরাসরি ক্যামেরা মুখোমুখি পূর্ণ মুখ দেখুন
চশমা অনুমোদিত হয় না
একটি নিরপেক্ষ মুখের অভিব্যক্তি এবং উভয় চোখ খোলা সঙ্গে
আপনি সাধারণত একটি দৈনিক ভিত্তিতে পরেন যে পোশাক গ্রহণ
দৈনিক পরেন যে ধর্মীয় পোশাক ছাড়া, আপনার ছবিতে ইউনিফর্ম worn করা উচিত নয়
চুল বা হেয়ারলাইনকে আলিঙ্গন করে এমন একটি টুপি বা মাথা ঢেকে নাও, যদি না কোনো ধর্মীয় উদ্দেশ্যে প্রতিদিন পরিধান না হয়
আপনার সম্পূর্ণ মুখ দৃশ্যমান হতে হবে, এবং মাথা আচ্ছাদন আপনার মুখের উপর কোন ছায়া নিক্ষেপ করা উচিত নয়
হেডফোন, বেতার হাত-মুক্ত ডিভাইস, বা অনুরূপ আইটেম আপনার ফটোতে গ্রহণযোগ্য নয়
আপনি যদি সাধারণত শ্রবণ যন্ত্র বা অনুরূপ নিবন্ধগুলি পরেন, তবে আপনার ফটোতে এটি পরিধান করা যেতে পারে।
সমস্ত সরকারী প্রয়োজনীয়তা এখানে তালিকাভুক্ত করা হয়েছে: https://travel.state.gov/content/travel/en/us-visas/visa-information-resources/photos.html
আপনি Visawaoto দ্বারা 2 সেকেন্ডে সমস্ত প্রয়োজনীয়তা এবং প্রযুক্তিগত স্পেসিফিকেশন পূরণ করে আপনার ছবিটি পেতে পারেন https://bn.visafoto.com/diversity-visa-lottery-photo। এটি সঠিকভাবে তৈরি করতে, এই নির্দেশিকাটি অনুসরণ করুন: https://bn.visafoto.com/en/guide


কেন আমার ছবি সঠিক কিনা তা পরীক্ষা করা খুবই গুরুত্বপূর্ণ

কারণ আপনার ফটোটি ভুল থাকলে পরে আপনার লটারি অ্যাপ্লিকেশনটি বাতিল করা হবে, কিন্তু যখন আপনি DV লটারি ফর্মটিতে কোনও ফটো আপলোড করেন তখন এটি কোনও প্রতিক্রিয়া ছাড়াই ভুল বা সঠিক কোনও ফটো গ্রহণ করে। যদি আপনি নিজের ছবির পরিবর্তে ভুল আকারের একটি ফটো বা গাড়িের একটি ফটো আপলোড করেন তবে কোনও ত্রুটি বার্তা নেই এবং আপনার ছবিটি কোনও মেনে নেওয়া হবে না। তাই যখন আপনি আপনার আবেদন জমা দেন তখন আপনার ফটো সঠিক কিনা তা জানার কোন উপায় নেই। কিন্তু পরে ভুল ফটো সঙ্গে সব অ্যাপ্লিকেশন অযোগ্য করা হবে। সুতরাং আপনার গ্রিন কার্ড আবেদন ফর্মটি পূরণ করার আগে আপনার ছবিটি সঠিক কিনা তা জানা খুবই গুরুত্বপূর্ণ।


কোথায় আমার DV লটারি ছবি সঠিক কিনা আমি যাচাই করতে পারেন?

আপনি https://bn.dvlottery.me/dv-lottery-photochecheer এ পরিষেবা ব্যবহার করতে পারেন, এটি সম্পূর্ণ যাচাইকরণ করে। মার্কিন স্টেট ডিপার্টমেন্ট অফ স্টেট ওয়েবসাইটের ফটো টুলটি চোখ বা পটভূমি বিবেচনায় নেয় না এবং বেশিরভাগ ফোন, ট্যাবলেট এবং কিছু ল্যাপটপে কাজ করে না এবং এইভাবে সঠিকভাবে কাজ করে না; ফটো টুলটি https://bn.visafoto.com/en/us_photo_tool এ সম্পূর্ণরূপে কেন উপযুক্ত নয় সে সম্পর্কে আপনি আরও তথ্য দেখতে পারেন।


8. মেইলিং ঠিকানা

মনে রাখবেন যে আপনার মেইলিং ঠিকানাটি আন্তর্জাতিক মেইল পরিষেবাদির জন্য যথেষ্ট স্পষ্ট হওয়া উচিত।
মেইলিং ঠিকানায় “যত্নশীল” হল প্রাপকের নাম। ঠিকানা লাইন 2 ক্ষেত্রটি ফাঁকা হতে পারে যদি আপনার ঠিকানাটি লাইনের মধ্যে সম্পূর্ণভাবে ফিট থাকে। যদি আপনি আপনার পোস্টাল কোডটি জানেন না তবে আপনি এটি আপনার পোস্ট অফিসে পেতে পারেন।
ঠিকানা বানান কিভাবে।
ইংরেজীতে আপনার ঠিকানাটি কিভাবে বানান করবেন তা যদি আপনি সঠিকভাবে না জানেন তবে Google মানচিত্রটি ব্যবহার করুন: ইংরেজি ভাষা নির্বাচন করুন এবং ঠিকানাটি লটারি ফর্মটিতে অনুলিপি করুন।
এখানে নির্দেশনা:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here