Home বাংলাদেশ করোনায় আরো ৪৬ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩ হাজার ২শ’

করোনায় আরো ৪৬ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩ হাজার ২শ’

160
0

গেল ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৪৬ জনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৭শ’ ৪০ জনে। গেল ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে ৩৫ জন পুরুষ এবং ১১ জন নারী। এছাড়া গেল ২৪ ঘন্টায় ১৪ হাজার ৬শ’ ৩০ জনের নমুনা পরীক্ষা করে ৩ হাজার ২শ’ জনের শরীরে করোনার উপস্থিতি নিশ্চিত হয়েছে। এর ফলে, দেশে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা ২ লাখ ৮২ হাজার ৩শ’ ৪৪ জনে দাঁড়িয়েছে। এ পর্যন্ত ১৩ লাখ ৭৮ হাজার ৮১৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। মঙ্গলবার (১৮ আগস্ট) দুপুরে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ২৩৪ জন। এ নিয়ে করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১ লাখ ৬২ হাজার ৮২৫ জন।

২৪ ঘন্টায় করোনা শনাক্তের হার ২১ দশমিক ৮৭ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ২০ দশমিক ৪৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৬৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ।

বিশ্বের বিভিন্ন দেশের সংক্রমণের তালিকায় বাংলাদেশের অবস্থান ১৬তম।

সোমবার (১৭ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে ৩৭ জনের মৃত্যুর খবর জানানো হয়। ১২ হাজার ৫২৩টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে আরও দুই হাজার ৫৯৫ জনের মধ্যে।

মঙ্গলবার পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭  লাখ ৭৭ হাজার ৮১২ জনের। আর বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ২০ লাখ ৭৩ হাজার ৬১৮ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৭৩ হাজার ৭১৬ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এ দেশটিতে, ৫৬ লাখ ১২ হাজার ২৭ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

আর আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩৩ লাখ ৬৩ হাজার ২৩৫ জন। করোনায়া আক্রান্ত হয়ে এ পর্যন্ত ব্রাজিলে মারা গেছেন ১ লাখ ৮ হাজার ৬৫৪ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here