Home বাংলাদেশ তিন কিশোরের মৃত্যু

তিন কিশোরের মৃত্যু

113
0

নিজস্ব সংবাদদাতা:আঘাত জনিত কারণেই যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে তিন কিশোরের মৃত্যু হয়েছে। সোমবার (১৭ আগস্ট) সিভিল সার্জন ডা. আবু শাহিনের কাছে জমা দেয়া ময়নাতদন্ত রিপোর্টে বিষয়টি উল্লেখ করা হয়।

ডা. আহমেদ তারেক সামস চৌধুরিকে বোর্ডের প্রধান করে তিন সদস্য বিশিষ্ট মেডিকেল বোর্ড গঠন হয়। বোর্ডের অন্য দুই সদস্য হচ্ছেন, মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের লেকচারার ডা. বাবলু কিশোর, জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফ আহমেদ।

যশোর জেনারেল হাসপাতাল সূত্রে এ তথ্য নিশ্চিত করেছে। সূত্রটি বলেছে, তিন কিশোরের মরদেহের পায়ে, পিঠে ও মাথায় আঘাতের চিহ্ন পাওয়া গেছে। মূলত মস্তিস্কে আঘাতজনিত কারণেই তাদের মৃত্যু হয়েছে।

তত্ত্বাবধায়ক ডা দিলিপ কুমার রায় বলেন, ময়নাতদন্ত রিপোর্ট যশোরের সিভিল সার্জনের কাছে পাঠানো হয়েছে।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, হাসপাতাল থেকে ময়নাতদন্ত রিপোর্ট পাওয়ার পর সোমবার ১৭ আগস্ট পুলিশ সুপারের কাছে পাঠিয়ে দেওয়া হয়।

১৩ আগস্ট বৃহস্পতিবার যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে নির্মম পিটুনীতে বন্দি তিন কিশোর পারভেজ হাসান রাব্বি (১৮), রাসেল সুজন (১৮) ও নাইম হোসেন (১৭) নিহত হয়। আহত হয় আরও ১৫ কিশোর। শিশু উন্নয়ন কেন্দ্র কর্তৃপক্ষ প্রথমে বিষয়টি কিশোরদের দুই গ্রুপের মারামারি বলে বলে ধামাচাপা দেওয়ার চেষ্টা করে। কিন্তু পরে আহতদের বক্তব্য ও পুলিশের তদন্তে বেরিয়ে আসতে থাকে কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারিদের নির্মম পিটুনীতেই ওই হতাহতের ঘটনা ঘটে।

এ ব্যাপারে নিহত রাব্বির পিতা রোকা মিয়া বাদি হয়ে যশোর কোতয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশে এ ঘটনায় ওই কেন্দ্রের ৫ কর্মকর্তাকে গ্রেফতার করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে। এদিকে যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৩ কিশোর খুন ও ১৫ জন আহতের ঘটনায় গ্রেফতার হওয়া আরও চার কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সমাজসেবা অধিদফতরের অফিস আদেশে তাদেরকে বরখাস্ত করা হয়।

তারা হলেন-কেন্দ্রের সহকারী তত্ত্বাবধায়ক (প্রবেশন অফিসার) মাসুম বিল্লাহ, ফিজিক্যাল ইন্সট্রাক্টর একেএম শাহানুর আলম, সাইকো সোস্যাল কাউন্সিলর মো. মুশফিকুর রহমান ও কারিগরি প্রশিক্ষক (ওয়েল্ডিং) ওমর ফারুক। এর আগে ১৪ আগস্ট ঘটনার পরের দিন কেন্দ্রের তত্ববধায়ক আব্দুল্লাহ আল মাসুদকে সমাজ কল্যাণ মন্ত্রনালয়ের এক অফিস আদেশে সাময়িক বরখাস্ত করা হয়।

এদিকে যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের তত্ত্বাবধায়ক আব্দুল্লাহ আল মাসুদ গ্রেফতার ও সাময়িক বরখাস্ত হওয়ায় ওই পদে সমাজসেবা অধিদফতরের আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র খুলনার সহকারি পরিচালক জাকির হোসেনকে নিযুক্ত করা হয়েছে। ইতিমধ্যেই তিনি শিশু উন্নয়ন কেন্দ্রে যোগদান করেছেন বলে যশোর সমাজ সেবা কার্যালয় থেকে জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here