Home বাংলাদেশ রাজশাহীতে করোনা ভাইরাস ইস্যু করে জমজমাট মাদক ব্যবসা শুরু

রাজশাহীতে করোনা ভাইরাস ইস্যু করে জমজমাট মাদক ব্যবসা শুরু

36
0

নিজস্ব সংবাদদাতা:  করোনাভাইরাসেও জমজমাট রাজশাহী সীমান্তের মাদক কারবার, মানছে না কোন বাধা মাদক কারবারিরা। মাঝে মধ্যে পুলিশ, র‌্যাব ও সীমান্তরক্ষী বিজিবির অভিযানে মাদক পাচারকারী ও কারবারি ধরা পড়লেও মাদক পাচারের তুলনায় তা নগন্য।

মাদক জোন হিসেবে পরিচিত রাজশাহী নগরীর গুড়িপাড়ায় এখনো রমরমা মাদক ব্যবসা। মাদক সেবনে নগরীর বিভিন্ন এলাকার লোকজনের আনাগোনা আছে এলাকাটিতে। এখানে এখন হেরোইন ও ইয়াবার ব্যবসা জমজমাট। আর নগরীর তালাইমারী থেকে পূর্বে চারঘাট উপজেলার টাঙন পুঠিয়া উপজেলার বানেশ্বর এলাকায় চলছে ইয়াবা-হেরোইন ও ফেনসিডিলের ব্যবসা।

কিছু এলাকায় বিক্রি হচ্ছে হেরোইন, ইয়াবা এবং গাঁজাও। তবে ফেনসিডিলই সবচেয়ে বেশি। করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে রাজশাহীতে মোটরসাইকেল যোগে একাধিক ব্যক্তির আরোহী হওয়া নিষিদ্ধ থাকলেও পদ্মা নদীর পাড়জুড়ে এর কোনো বালাই নেই। সেখানে মোটরসাইকেল দাপিয়ে একসঙ্গে মাদক সেবনে যাচ্ছেন দুই থেকে তিনজন করে যুবক।

এরা ফেনসিডিল ও ইয়াবায় আসক্ত। যেখানে দাম একটু কম পান, সেখানেই মোটরসাইকেল নিয়ে ছুটে যান তারা। পকেট খালি করে নেশায় বুঁদ হয়ে আবার ঘরে ফেরেন। পথে কখনো কখনো ঘটে দুর্ঘটনা। এদিকে জরুরী প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হওয়ায় নিষেধাজ্ঞা থাকলেও মাদক ব্যবসায়ীরা মাদক সংগ্রহে ঠিকই বের হচ্ছেন।

সাধারণ মানুষের সাথে কথা বলে জানা গেছে, এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ীদের পাশাপাশি নতুন করে উঠতি বয়সী তরুণ তরুণীরা মাদক ব্যবসায় জড়িয়ে পড়েছে। প্রতিদিন রাতের আধাঁরে সশস্ত্র মাদক পাচারকারীরা অবাধে মাদক পাচার করে থাকে।

রাজশাহীতে মাদক পাচার রোধে পুলিশ ও বিজিবি শক্ত অবস্থানে থাকলেও বিপরীতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ ততটায় রয়েছে নরম অবস্থানে। মূলত তাদের ছত্রছায়ায় ভারতীয় মাদক পাচারকারী ও মাদক ব্যবসায়ীরা রাতের আঁধারে পার করে বাংলাদেশ সীমানায় মাদক পৌঁছে দেয়ার কাজটি করে থাকে।

ভারত থেকে পাচার হয়ে আসা মাদক হাত বদল হয়ে রাজশাহী থেকে দেশের নানা প্রান্তে পৌঁছে দিচ্ছে এক শ্রেণীর তরুণ তরুণীরা।

মাদক ব্যবসায়ীদের বিষয়ে রাজশাহী পুঠিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু বলেন, করোনার এই দুঃসময়ে মানুষ নিজেদের বাঁচাবে কিভাবে তা নিয়ে ব্যস্ত থাকলেও মাদক পাচারকারী ও ব্যবসায়ীরা রয়েছে বহাল তবিয়তে। রাতের আধাঁরে তারা অবাধে মাদক পাচার করে থাকে। প্রশাসনের অনেকে মাদক পাচার ও ব্যবসা করানোর কাজে জড়িত রয়েছে বলেও তিনি মন্তব্য করেন।

মাদক ব্যবসা ও মাদক পাচারের বিষয়ে রাজশাহী পুঠিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ রেজাউল ইসলাম বলেন, প্রতিদিনই মাদক বিরোধী অভিযান চলছে। মাদকসহ মাদক পাচারকারী ও মাদক ব্যবসায়ী গ্রেফতারও হচ্ছে এবং মামলাও হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here