Home আন্তর্জাতিক ৩১ অগাস্ট পর্যন্ত রাজ্যে সাপ্তাহিক লকডাউন

৩১ অগাস্ট পর্যন্ত রাজ্যে সাপ্তাহিক লকডাউন

33
0

নিজস্ব প্রতিবেদন : রাজ্য়ে লকডাউনের মেয়াদ বাড়ল। ৩১ অগাস্ট পর্যন্ত রাজ্যে জারি থাকবে ২ দিন করে সাপ্তাহিক লকডাউন। নবান্নে সাংবাদিক বৈঠকে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

  
2/5

স্বরাষ্ট্রসচিব আগেই ঘোষণা করেছিলেন, রাজ্যের করোনার গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে। ভাইরাসের সংক্রমণ শৃঙ্খল ভাঙতে তাই সাপ্তাহিক লকডাউনের ঘোষণা করেছিলেন তিনি। প্রাথমিকভাবে ২৩ (বৃহস্পতিবার), ২৫ (শনিবার) ও ২৯ জুলাই (বুধবার)- এই ৩ দিন গোটা রাজ্যে সম্পূর্ণ লকডাউন জারি থাকার কথা ঘোষণা করেছিলেন তিনি। পাশাপাশি সেদিন তিনি আরও জানিয়েছিলেন, গোটা অগাস্টেই লকডাউন থাকবে। তবে কবে, কবে? সেদিন সরকারের তরফে তা নির্দিষ্ট করে ঘোষণা করা হয়নি।

  
3/

ফলে আগামিকাল বুধবার, ২৯ তারিখের পর চলতি সপ্তাহের দ্বিতীয় লকডাউনের দিনটি কবে হবে? তা নিয়ে জল্পনা ছড়ায় সাধারণ মানুষের মধ্যে। শনিবার ইদ হওয়ায় সেদিন লকডাউন সম্ভব নয়। তার আগেরদিন শুক্রবার নাকি বুধবারের পর বৃহস্পতিবারই ফের লকডাউন হবে? প্রশ্ন উঠতে শুরু করে। এই পরিস্থিতিতে আজ নবান্নে রাজ্য প্রশাসনের কর্তাদের সঙ্গে বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। তারপরই সাংবাদিক বৈঠকে ক্যালেন্ডার ধরে ধরে ঘোষণা করলেন কোন সপ্তাহে কবে কবে গোটা রাজ্যে সম্পূর্ণ লকডাউন থাকবে।

 

মুখ্যমন্ত্রী বলেন, ৩১ অগাস্ট পর্যন্ত রাজ্যে সপ্তাহে ২ দিন করে লকডাউন চলবে। মূলত শনি ও রবিবারকেও লকডাউনের জন্য বেছে নেওয়া হয়েছে। তবে কয়েকটি কারণে প্রতি সপ্তাহে (২টি সপ্তাহে) একইদিনে লকডাউন সম্ভব হচ্ছে না। যেমন ইদের কারণে এই শনিবার লকডাউন সম্ভব হচ্ছে না। একইরকমভাবে ১৫ অগাস্ট শনিবার স্বাধীনতা দিবস হওয়ায়, সেদিনও লকডাউন থাকছে না। বুধবার ২৯ জুলাইয়ের পর রবিবার ২ অগাস্ট,  ৫ অগাস্ট বুধবার,  ৮ অগাস্ট শনিবার, ৯ অগাস্ট রবিবার, ১৬ অগাস্ট রবিবার, ১৭ অগাস্ট সোমবার,  ২২ অগাস্ট শনিবার, ২৩ রবিবার, ২৯ অগাস্ট শনিবার ও ৩০ অগাস্ট রবিবার লকডাউন থাকবে।

  
5/5

মুখ্যমন্ত্রী আরও বলেন,  করোনার সংক্রমণ রুখতে ৪৮ ঘণ্টা করে একটি লকডাউনের চেন তৈরি করা হবে। কন্টেইনমেন্ট জোনে কোনও ছাড় নেই। সেখানে পুরোপুরি লকডাউন থাকবে। আর সরকারি ও বেসরকারি অফিস যেমন চলছিল চলবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here